পৃষ্ঠা

Thursday, March 19, 2015

প্রফেসর (ডাঃ) মতিউর রহমান মোল্লা স্যার রংপুরে !!

রংপুরের রোগী ও ডেন্টিস্টদের জন্য সুখবর!!

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ডেন্টাল সার্জন মোল্লা স্যার রংপুরে আগামী ২৯ মার্চ, বিনামুল্যে ওরাল হেলথ্ ও রিসার্চ সেন্টারে রোগীদের দন্ত চিকিৎসা সেবা প্রদান করবেন। এবং রংপুরের ডেন্টিস্টদের সাথে সেমিনার ও চিকিৎসাশাস্ত্র নিয়ে মতবিনিময় করবেন।
http://dentaltreatmentbd.blogspot.com/2015/03/blog-post_19.html
প্রফেসর (ডাঃ) মতিউর রহমান মোল্লা

 প্রফেসর (ডাঃ) মতিউর রহমান মোল্লা ১৯৭৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিডিএস (ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি) ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৩ সালে ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জারির উপর জাপানের ওসাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিপ্লোমা সম্পন্ন করেন এবং ১৯৮৭ সালে জাপানের হিরোশিমা বিশ্ববিদ্যালয় থেকে একই বিষয়ের উপর পিএইচডি সম্পন্ন করেন। তিনি ২০০৭ সালে ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জারি'র উপর ঢাকার বিসিপিএস থেকে এফসিপিএস সম্পন্ন করেন। জাপানের পাশাপাশি তিনি অস্ট্রেলিয়া ও কানাডা থেকেও সার্জিক্যাল প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

ডাঃ মোল্লা দেশের একজন সুপ্রতিষ্ঠিত সিনিয়র ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জন এবং তিনি ১৯৮৭ সাল থেকে গুরুত্বপূর্ণ সব ওরাল ও ম্যাক্সিলোফেশিয়াল সার্জারি সফলতার সাথে সম্পন্ন করে আসছেন। তিনি ঢাকা ডেন্টাল কলেজ, শহীদ সোহ্রাওয়ার্দী হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-সহ দেশের খ্যাতনামা বহু হাসপাতালে চিকিৎসাসেবা প্রদান করেছেন। দেশ-বিদেশের বহু স্বনামধন্য  জার্নালে তার অসংখ্য প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

ডাঃ মোল্লার সার্জিক্যাল কর্মকাণ্ডের মধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে: ওরাল সার্জারি ও মুখের ক্যান্সারের সার্জারি, ডেন্টাল ইমপ্লান্ট, ডেন্টো-এলভিওলার সার্জারি, দুর্ঘটনায় ভেঙে যাওয়া মুখ ও চোয়ালের হাড় সংযোজন ও সঠিকীকরণ, চোয়ালের টিউমার, সিস্ট ও মুখের ক্যান্সারের চিকিৎসা, রিকন্স্ট্রাকশন, কসমেটিক সার্জারি, প্যালেট ইত্যাদি।  

মাল্টি-ডিসিপ্লি−নারি সার্জিক্যাল ম্যানেজমেন্টে; বিশেষ করে নিউরো-সার্জারি, প্লাস্টিক সার্জারি, ইএনটি, ডেন্টিস্ট্রি এবং সহযোগী অন্যান্য বিভাগে তার রয়েছে বিশেষ আগ্রহ।


স্থানঃ  ওরাল হেলথ্ ও রিসার্চ সেন্টার
       (সনোল্যাবের পাশে)
        ধাপ, জেল রোড; রংপুর।
        তারিখঃ ২৯ মার্চ , ২০১৫।
        সময়ঃ সকাল ১১:০০ থেকে দুপুর ০১:০০ টা পর্যন্ত।


 প্রকাশনা ও সম্পাদনাঃ  ডাঃ তুহিন শর্মা

No comments:

Post a Comment